দিন শুরু চিয়া ড্রিংকসে

সারারাত ঘুমের পর আমাদের পেটে এমন কিছু চালান দেয়া উচিত যা শরীরে একইসাথে পুষ্টি যোগায় ও পানির চাহিদা পূরণ করে। এমনই এক পানীয় চিয়া ড্রিংকস। এটা কীভাবে বানাবেন রেসিপি দিয়ে দিচ্ছি তবে তার আগে আসুন জেনে নিই চিয়ার উপকারীতাগুলো।

চিয়া সিড আদিকাল থেকেই আমাদের স্বাস্থ্য সুরক্ষায় বিভিন্ন জনপদে ব্যবহৃত হয়ে আসছে। চিয়া একটি গাছের বীজ যাতে প্রচুর পরিমাণ এন্টি অক্সিডেন্ট রয়েছে। তবে এটি বিখ্যাত এর প্রোটিনের কারণে। এছাড়াও এতে আছে ফাইবার।

চিয়া সিড নিয়মিত খেলে এটি হৃদরোগের ঝুঁকি কমায়, ওজন কমাতে সাহায্য করে, রক্তে শর্করার পরিমাণ কমায় এবং আমাদের হাড়-এর জন্য প্রয়োজনীয় কিছু ভিটামিনও রয়েছে এতে। তাই প্রতিদিন সকালে এক গ্লাস চিয়া পানীয় আপনাকে চনমনে করতে যথেষ্ট।

চিয়া ড্রিংকস

  • স্বাভাবিক তাপমাত্রার এক গ্লাস পানিতে এক চা চামচ চিয়া ভিজিয়ে রাখুন ১ ঘণ্টার জন্য
  • এক চা চামচ লেবুর রস মিশিয়ে নিন
  • দিতে পারেন এক চা চামচ মধু
  • চামচ দিয়ে নেড়ে ফ্লেভারের জন্য এড করতে পারেন অল্প পুদিনা পাতা।এবার এনজয়!

সূত্র: হেলথলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ঘর জীবন

ভিলেন যখন বালিশ!

আজাদ সাহেবের প্রতিদিন ঘুম ভাঙে প্রচণ্ড ঘাড়ব্যথা নিয়ে, ঘুমটাও যেন ঠিক পুরো হয়নি। রাতে ঘুমাতে যান সময়ও সহজে আসতে চায় না ঘুম। ভুগছেন প্রায় মাসখানেক। ডাক্তারের কাছে গেলেন এ যন্ত্রণা থেকে মুক্তি পেতে। গিয়ে যা শুনলেন প্রায় অবিশ্বাস্য! তিনি যা ভেবেছিলেন, উচ্চ রক্তচাপ, স্পনডেলাইসিস, ডায়বেটিস আরও কত কী! কিন্তু এসবের কিছুই নয়। আসল শত্রু বালিশ। […]

Read More